মঙ্গলবার, ০৬ জুন ২০২৩, ০১:০৪ অপরাহ্ন

আসুন একসঙ্গে কাজ করি, বিশ্ব ব্যাংককে প্রধানমন্ত্রী

  • প্রকাশের সময় : সোমবার, ১ মে, ২০২৩
  • ৪০ বার দেখেছে

পারস্পরিক বিশ্বাসের মনোভাব নিয়ে উজ্জ্বলতার ভবিষ্যৎ বিনির্মাণে বিশ্ব ব্যাংককে এক সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ-বিশ্ব ব্যাংক অংশীদারিত্বের ৫০ বছর উদযাপন উপলক্ষে সোমবার (১ মে) সকালে ওয়াশিংটনে জাতিসংঘ সদরদপ্তরে একটি ছবি প্রদর্শনী উদ্বোধনের সময় এ আহ্বান জানান শেখ হাসিনা।

 

তিনি বলেন, আশা করি, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার রোমাঞ্চকর যাত্রায় বিশ্বব্যাংক আমাদের সঙ্গে থাকবে। আসুন পারস্পরিক বিশ্বাসের মনোভাব নিয়ে উজ্জ্বলতার ভবিষ্যতের জন্য একসঙ্গে কাজ করি।

একটি অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধির ভিশনের জন্য বিশ্ব ব্যাংক এবং অন্যান্য উন্নয়ন সহযোগীদের ধন্যবাদ দেন বাংলাদেশের সরকার প্রধান। এ সময় তিনি আরও বলেন, আমাদের অভিন্ন শত্রু হলো ক্ষুধা এবং দারিদ্র। এ দুটো জয় না করা পর্যন্ত আমাদের বিশ্রাম নেই।

বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড মালপাসের সঙ্গে যৌথভাবে ছবি প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরে এ প্রসঙ্গে জানান, তিনি বিশ্বাস করেন এই ছবি প্রদর্শনী বিশ্ব ব্যাংক এবং বাংলাদেশ একসঙ্গে কি অর্জন করেছে এবং এখনো কি বাকি আছে তা মনে করিয়ে দেবে। সঠিক রাজনৈতিক পছন্দ বিষয়েও এই প্রদর্শনীর গুরুত্ব রয়েছে। শেখ হাসিনা বলেন, এটি দেখায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের দুস্থ মানুষের মুখে হাসি দেখতে চেয়েছিলেন।

এর আগে ওয়াশিংটনে ডিসির বিশ্বব্যাংক সদরদপ্তরে পৌঁছলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। এরপর সেখানে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন তিনি। অনুষ্ঠানে বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ