সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
তিন খাতে ব্যয় কমলেও হজের খরচে লাফ যে কারণে রায়পুরায় শীতবস্ত্র বিতরণ করলেন জাতীয় প্রেসক্লাব সভাপতি হিরো আলমকে অভিনন্দন জানালেন মন্ত্রী পাকিস্তান জনসম্মুখে ক্ষমা চাইলে সম্পর্কোন্নয়নে ওকালতি করবেন মোমেন রায়পুরায় বিক্রির সময় ৬ চোরাই মোটরসাইকেল জব্দ, তিনজন গ্রেপ্তার মাধবদী নুরালাপুর ইউ.পি নির্বাচনে নৌকা মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদপ্রার্থী মো: জাকারিয়া। নরসিংদী পলাশে মাদরাসার শিক্ষার্থীকে বলাৎকার চেষ্টার অভিযোগে ব্যবসায়ী আটক জি এম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব পালন করতে পারবেন আমরা অভিবাসন ব্যয় কমাতে প্রতিশ্রুতিবদ্ধ: মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী গ্যাস-বিদ্যুতে ভর্তুকি আর কেন দেব, প্রশ্ন প্রধানমন্ত্রীর

জগন্নাথপুরে নগর মাতৃসদন কেন্দ্রে স্বল্প খরচে সিজারে সন্তান প্রসব।

  • প্রকাশের সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৩৮ বার দেখেছে
সুনামগন্জ প্রতিনিধিঃ  বাংলাদেশ সরকার এবং এডিবি- এর আর্থিক সহায়তায় স্হানীয় সরকার বিভাগ কর্তৃক সরাসরি বাস্তবায়নাধীন আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট ( ইউপিএইচসিএসডিপি-২) পিএ-১ এর আওতায়
জগন্নাথপুরে নিয়মিত ভাবে অতীতের  ধারাবাহিকতায় নরমাল ও সিজারীয়ান ডেলিভারী হচ্ছে, আজও সিজারের মাধ্যমে পুত্র সন্তানের জন্ম দেন জগন্নাথপুর পৌর শহরের কেশবপুর গ্রামের রাজন দাশের  স্ত্রী সম্পা রানী দাশ।
মঙ্গলবার (২০ ডিসেম্বর)  বিকেল পৌনে ৫ টায় জগন্নাথপুর নগর মাতৃসদন কেন্দ্রে  সিজারিয়ান অপারেশনের মাধ্যমে প্রথম পুত্র সন্তানের জন্ম হয়। নবজাতক ও তাঁর মা সুস্থ রয়েছেন।
নবজাতকের পিতা রাজন দাশ ও স্থানীয় জনগণের বক্তব্য অনুযায়ী জানতে পারলাম, নগর মাতৃসদন ও নগর স্বাস্থ্য কেন্দ্রের কার্যক্রম অত্যন্ত ভাল। পরিস্কার পরিচ্ছন্ন মান সম্মত এ স্বাস্থ্য কেন্দ্রে কর্মরত ডাক্তার ও নার্সরা রোগীর সেবায় আন্তরিক। স্বল্প খরচে তার স্ত্রীর সিজার অপারেশন হওয়ায় সংশ্লিষ্ট ডাক্তার, নার্স,প্যারামেডিক সহ আরটিএম প্রতিনিধিদের প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।
আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট ( ইউপিএইচসিএসডিপি-২)  এর আওতায় স্বল্প খরচে গর্ভকালীন সেবা, প্রসবকালীন সেবা, প্রসব- পরবর্তী সেবা, মাসিক নিয়মিত করণ সেবা, গর্ভপাত পরবর্তী সেবা, পরিবার পরিকল্পনা সেবা, কিশোর- কিশোরীদের স্বাস্থ্য সেবা, নবজাতক ও শিশু স্বাস্থ্য সেবা, ইপিআই সেবা, সংক্রামক ও অসংক্রামন রোগ নির্নয়, প্রজননতন্ত্রের সংক্রমন প্রতিরোধ ও চিকিৎসা, সাধারণ রোগের চিকিৎসা, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, প্যাথলজি ও আলট্রাসনোগ্রাম সেবা, এম্বুলেন্স সেবা সহ বিভিন্ন সেবা প্রদান করা হয়ে থাকে।
সেবার মান অক্ষুন্ন রেখে দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবায় আরবান প্রাইমারী হেলথ্ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে  সেবা নিতে আসা দরিদ্র জনসাধারন জানিয়েছেন।
উল্লেখ্য, জাতীয় বেসরকারী উন্নয়ন সংস্থা আরটিএম ইন্টারন্যাশনাল এর পরিচালনায় এবং জগন্নাথপুর পৌরসভার বাস্তবায়নে  চলতি বছরের জানুয়ারি থেকে উক্ত প্রকল্পটির কার্যক্রম চলছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ