বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৬:৫৪ অপরাহ্ন

জনগণের অধিকার ফিরিয়ে আনাই বিএনপির মূল লক্ষ্য

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৪৪ বার দেখেছে
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বুধবার রাতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

জনগণের অধিকার ফিরিয়ে আনাই বিএনপির মূল লক্ষ্য বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের নেতাদের সঙ্গে সিরিজ বৈঠকে এ বিষয়টিই আলোচনা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। আজ বুধবার পঞ্চম দিনের বৈঠক শেষে একথা বলেন মির্জা ফখরুল।

বিকেলে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ ও রংপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠকে বসে বিএনপির হাইকমান্ড। সংশ্লিষ্ট জেলার সভাপতিরাও ছিলেন সভায়। ছয় ঘণ্টায় বৈঠকে সাংগঠনিক বিষয়ের পাশাপাশি জাতীয় নির্বাচন সামনে রেখে দলের কর্মপরিকল্পনা ও আন্দোলনের কৌশল নিয়ে আলোচনা হয়।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব বলেন, দেশে গণতন্ত্র নেই। নতুন আইন করে কেড়ে নেওয়া হচ্ছে সংবাদ মাধ্যমের স্বাধীনতা।

বৃহস্পতিবার শেষ হচ্ছে কেন্দ্রীয় ও মাঠ পর্যায়ের নেতাদের সঙ্গে বিএনপির নীতি নির্ধারকদের সিরিজ বৈঠক।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘একটি অনির্বাচিত, দখলদার সরকার বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি এবং বাংলাদেশের মানুষের যে আশা-আকাঙ্ক্ষা থাকে তা পুরোপুরিভাবে বিনষ্ট করে দিচ্ছে।  দেশে একটা ভয়াবহ ত্রাসের কর্তৃত্ববাদী সরকার চলছে। এর হাত থেকে জনগণকে মুক্তি দেওয়ার জন্য, মানুষের অধিকারকে ফিরিয়ে নিয়ে আসার জন্য আমাদের কেন্দ্রীয় কমিটি, আমরা ধারাবাহিকভাবে আলোচনা করছি, আমাদের নেতৃবৃন্দের মতামত নিচ্ছি। আমরা ভবিষ্যতে আমাদের দলের রাজনীতি এবং সামগ্রিক জাতীয় রাজনৈতিক বিষয়গুলো নিয়ে আমরা আলোচনা করছি।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ