সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

জিনারদীতে কালনী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল, যাত্রী দুর্ভোগ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২
  • ২০ বার দেখেছে

নরসিংদীর পলাশের জিনারদীতে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্ত:নগর কালনী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়েছে। মঙ্গলবার বেলা ১১টা ৫০ মিনিট থেকে দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত ইঞ্জিন বিকল হওয়ার কারণে ট্রেনটি আড়াই ঘণ্টা জিনারদী রেলস্টেশনের প্ল্যাটফর্মে দাঁড়িয়ে থাকে।

দীর্ঘ সময় ট্রেনটি দাঁড়িয়ে থাকায় দুর্ভোগ পোহায় শত শত যাত্রী। বিশেষ করে শিশু, বয়স্ক যাত্রী ও জরুরি প্রয়োজনে রাজধানী ঢাকায় যেতে চাওয়া যাত্রীরা সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েন। এ সময় অনেক যাত্রী ট্রেন থেকে নেমে ঘোড়াশাল পৌঁছে বাসে করে ঢাকায় রওনা হন।

স্টেশন সূত্র জানায়, মঙ্গলবার সকাল ৬টা ১৫ মিনিটে সিলেট রেলস্টেশন থেকে কালনী এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। বেলা ১১টা ৪০ মিনিটের দিকে ট্রেনটি নরসিংদী রেলস্টেশনে যাত্রাবিরতি দেয়। ট্রেনটি ওই স্টেশন ছেড়ে যাওয়ার কিছুক্ষণের মধ্যেই ১১টা ৫০ মিনিটের দিকে দগরিয়া এলাকায় ইঞ্জিন বিকল হয়ে থেমে যায়। এ সময় ট্রেনটির লোকমাস্টার কয়েকদফা ইঞ্জিন চালু করে কোনরকমে ট্রেনটিকে জিনারদী স্টেশনে নিতে সক্ষম হন।

পরে স্টেশন কর্তৃপক্ষ ইঞ্জিন বিকল হওয়ার বিষয়টি জিনারদী স্টেশন থেকে নরসিংদী রেলস্টেশনের মাস্টার এটিএম মুছাকে জানানো হয়। পরে তিনি বিষয়টি ঢাকার উর্ধতন কর্তৃপক্ষকে জানান। দুপুর ২টার দিকে ঢাকা থেকে অতিরিক্ত ইঞ্জিনসহ উদ্ধারকারী (রিলিফ) ট্রেন জিনারদী স্টেশনে আসে। এসময় অতিরিক্ত ইঞ্জিনের সহায়তায় ট্রেনটি রাজধানী ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। এ সময় ট্রেনটির শত শত যাত্রী ভোগান্তিতে পড়েন।

নরসিংদী রেলস্টেশনের মাস্টার এটিএম মুছা জানান, কালনী এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে জিনারদী স্টেশনে আড়াই ঘণ্টা দাঁড়িয়ে ছিল। পরে ঢাকা থেকে আসা অতিরিক্ত ইঞ্জিনের সহায়তায় দুপুর ২টা ২০ মিনিটে ট্রেনটি গন্তব্যে রওনা হয়। এ সময়ে চট্টগ্রাম ও সিলেট থেকে ছেড়ে আসা অন্যান্য ট্রেন বিকল্প রেললাইনে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ