সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

নরসিংদীতে “অটোরিকশা ছিনতাই প্রতিরোধে করণীয়” শীর্ষক কর্মশালা

  • প্রকাশের সময় : শনিবার, ১৪ জানুয়ারী, ২০২৩
  • ২২ বার দেখেছে

নরসিংদীতে অটোরিকশা ছিনতাই প্রতিরোধে মালিক-চালকদের করণীয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে নরসিংদী পুলিশ লাইন্স মাঠে জেলা পুলিশের উদ্যোগে এই কর্মশালা করা হয়।

এতে জেলার শতাধিক অটোরিকশা চালক, মালিকসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশগ্রহণ করেন। কর্মশালায় চালকরা অটোরিকশা ছিনতাই, চুরি, চালক খুনসহ বিভিন্ন ঘটনার বিবরণ ও অভিজ্ঞতা বর্ণনা করেন।
এসময় অপরিচিত রাস্তায় ভাড়া যাওয়া, চেতনা নাশক খাবার খাওয়ানো, উদ্দেশ্যহীনভাবে সারাদিনের জন্য ভাড়ায় যাওয়া, মাদক ও নারীর প্রলোভন, বেশি ভাড়ার প্রলোভনে প্রলুদ্ধ করাসহ বিভিন্ন ঝুঁকি ও কৌশল নিয়ে চালকদের জেলা পুলিশের পক্ষ থেকে সচেতন করা হয়।

কর্মশালায় পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম বলেন, না বুঝে বেশি ভাড়ার লোভে অসচেতনভাবে ভাড়ায় গিয়ে অটোরিকশা চুরি, ছিনতাইসহ চালক খুনের ঘটনা ঘটছে। এক্ষেত্রে চালকদের সচেতনতা এসব অনাকাংখিত ঘটনা অনেকটা কমাতে পারে। সচেতনতার ফলে ভবিষ্যতে এসব অনাকাংখিত ঘটনা কমে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন পুলিশ সুপারসহ অন্যান্য বক্তারা।

পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের সভাপতিত্বে কর্মশালায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পুলিশ সুপার আসাদুজ্জামান, নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধূরী, সামসুল আরেফীন, কেএম শহিদুল ইসলাম সোহাগ, সত্যজিৎ কুমার ঘোষ, সহকারী পুলিশ সুপার মেজবাহ উদ্দিন, নরসিংদী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মোহাম্মদ আলী, শিক্ষাবিদ অহিভূষণ চক্রবর্তী, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধাসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। কর্মশালা শেষে অটোচালক সহ সকলকে নিয়ে পিঠা উৎসবের আয়োজন করা হয় জেলা পুলিশের পক্ষ থেকে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ