বুধবার, ১৮ মে ২০২২, ০৫:৫৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

পারিবারিক কবরস্থানে দাফন করা হবে সাবেক অর্থমন্ত্রী মুহিতকে

  • প্রকাশের সময় : রবিবার, ১ মে, ২০২২
  • ২৯ বার দেখেছে

সাবেক অর্থমন্ত্রী, খ্যাতিমান অর্থনীতিবিদ ও রাজনীতিবিদ আবুল মাল আবদুল মুহিতকে আজ রোববার সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের জরুরি বৈঠক শেষে গণমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী।

শফিকুর রহমান চৌধুরী জানান, রোববার দুপুর ১২টায় তাঁর মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে নেওয়া হবে।

পরে দুপুর ২টার দিকে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে রায়নগরের ডেপুটি বাড়ির পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

এর আগে সাবেক এ অর্থমন্ত্রীর মরদেহ বহনকারী গাড়িটি গতকাল শনিবার রাত ৯টা ৫৪ মিনিটে নগরের ধোপাদীঘিরপাড় এলাকায় পৈতৃক বাড়ি হাফিজ কমপ্লেক্সে পৌঁছায়। সেখানে তাঁকে চোখের পানিতে বরণ করে নেন দলীয় নেতা-কর্মী, আত্মীয়স্বজন, শুভানুধ্যায়ী ও সাধারণ মানুষ।

এর আগে গতকাল সকালে আবুল মাল আবদুল মুহিতের প্রথম জানাজা রাজধানীর গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়। সেখানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতা অংশ নেন।

গুলশান কেন্দ্রীয় মসজিদের জানাজা শেষে সাবেক অর্থমন্ত্রীর মরদেহ নেওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাঁর কফিনে ফুলেল শ্রদ্ধা জানান।

ওই সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘তিনি ছিলেন একজন সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ। তিনি সব সময় কাজে ডুবে থাকতেন। তিনি দেশ ও জাতিকে অনেক কিছু দিয়েছেন। এ জাতি তাঁকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।’

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ শ্রদ্ধা জানিয়ে বলেন, ‘আবুল মাল আবদুল মুহিত ছিলেন আপাদমস্তক একজন ভদ্র মানুষ। তাঁর কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার ছিল।’

সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আবদুল মুহিত শুক্রবার দিবাগত রাত ১২টা ৫৬ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ