মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শিবপুরের সাধারচর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী জহিরুল হকের শোডাউন। মাধবদীতে আওয়ামী লীগ নেতার মৃত্যুবার্ষিকী পালন পলাশে উপজেলা পরিষদের সামনে থেকে মোটরসাইকেল চুরি জেলা পুলিশ, নরসিংদীর মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত পলাশের জিনারদীতে প্রফেসর কামরুল ইসলাম গাজীর উঠান বৈঠক অনুষ্ঠিত। বৃহস্পতিবার সারা দেশে সাংবাদিকদের বিক্ষোভ কর্মসূচি দুনিয়া প্রবাসের ঘরঃ প্রিয় ভাই, বন্ধুঃ একদিন তোমার দুনিয়াকে ছাড়িয়া যাইতেই হইবে; সুতরাং ইহা তত্ত্বাবধায়ক সরকারের স্বপ্ন দেখে লাভ নেই : তথ্যমন্ত্রী পলাশের জিনারদীতে প্রফেসর কামরুল ইসলাম গাজীর উঠান বৈঠক অনুষ্ঠিত। নরসিংদীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ১৫

মেসির নিষেধাজ্ঞা কেটে গেছে

  • প্রকাশের সময় : শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৭৩ বার দেখেছে

গত বছরের জুলাইতে কোপা আমেরিকায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখে ছিলেন লিওনেল মেসি। এ কারণে এক ম্যাচের নিষেধাজ্ঞা পান আর্জেন্টাইন এ সুপারস্টার। প্রতিযোগিতামূলক ম্যাচেই এই নিষেধাজ্ঞা শাস্তি কার্যকর হওয়ার কথা ছিল তার।

কিন্তু ২০১৯ সালে শাস্তি হওয়ার পর এক বছর পেরিয়ে গেছে। যে কারণে নিষেধাজ্ঞাটা এখন আর কার্যকর হচ্ছে না মেসির ক্ষেত্রে। তাই আর্জেন্টিনার হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে খেলতে এখন আর কোনো বাধা নেই ভিনগ্রহের এ ফুটবল মহাতারকার।

আগামী মাসে ইকুয়েডরের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে পারবেন আর্জেন্টিনার এ গোল মেশিন। খেলতে পারবেন বলিভিয়ার বিপক্ষেও। খবরটি নিশ্চিত করেছেন আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া।

নিয়ম অনুযায়ী মেসির নিষেধাজ্ঞা কার্যকর করার মেয়াদ শেষ, এমনটা দাবী করে কনমেবলে চ্যালেঞ্জ করে ছিলেন এএফএ প্রধান। এবং আপিল করে সফলও হয়েছেন ক্লদিও তাপিয়া।

চিলির বিপক্ষে সেই ম্যাচের ৩৭তম মিনিটে গ্যারি মেডেলের সঙ্গে ঝামেলা পাকিয়ে লাল কার্ড দেখে ছিলেন মেসি। রেফারি মাঠ থেকে বের করে দেন চিলির ওই ফুটবলারকেও। তবে সার্জিও অ্যাগুয়েরো ও পাওলো দিবালার গোলের সুবাদে আর্জেন্টিনা ম্যাচটি জিতেছিল ২-১ ব্যবধানে।

কিন্তু মেসি লাল কার্ডটা ঠিক মেনে নিতে পারেননি। তাই ম্যাচ শেষে বেফাঁস মন্তব্য করে বসেন। অভিযোগ করেন- ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সব কিছু করছে কনমেবল। দক্ষিণ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ সংস্থার বিরুদ্ধে দুর্নীতির এ অভিযোগ তুলে তিন মাস নিষিদ্ধ ছিলেন মেসি।

facebook sharing button
twitter sharing button
pinterest sharing button
email sharing button
sharethis sharing button

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ