বুধবার, ১৮ মে ২০২২, ০৬:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

শ্রীলঙ্কায় নতুন মন্ত্রিসভা গঠন আজ, কারফিউ শিথিল

  • প্রকাশের সময় : শনিবার, ১৪ মে, ২০২২
  • ১৬ বার দেখেছে

শ্রীলঙ্কায় চলমান কারফিউ ১২ ঘণ্টার জন্য শিথিল করেছে দেশটির সরকার। শনিবার (১৪ মে) শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের মন্ত্রিসভা গঠন করার কথা রয়েছে।এজন্য কারফিউ শিথিল করা হয়।

 

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের পদত্যাগের দাবিতে এক মাসেরও বেশি সময় ধরে শ্রীলঙ্কায় গণবিক্ষোভ চলছে। এ আন্দোলনে এখন পর্যন্ত নয়জন নিহত ও তিন শতাধিক আহত হয়েছেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, শ্রীলঙ্কায় শনিবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে। এর আগে নাগরিকদের নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয়ের সুযোগ দেওয়ার জন্য গত বৃহস্পতিবার ও শুক্রবার কিছু সময়ের জন্য কারফিউ শিথিল করেছিল শ্রীলঙ্কা সরকার।

গত ৯ মে পদত্যাগ করেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। মাহিন্দা রাজাপক্ষের পদত্যাগের পর গত ১১ মে শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে রনিল বিক্রমাসিংহেকে নিয়োগ দেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে। রনিল শ্রীলঙ্কার রাজনৈতিক দল ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) শীর্ষ নেতা। তিনি এর আগে পাঁচবার বিভিন্ন মেয়াদে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী ছিলেন।

বর্তমান সংসদে তার দলের আসন মাত্র একটি। এমন পরিস্থিতিতে সরকার গঠনের জন্য তাকে অন্য রাজনৈতিক দলগুলোর ওপর নির্ভর করতে হবে।

শ্রীলঙ্কার প্রধান বিরোধীদল তাকে সমর্থন করবে না বলে জানিয়ছে। তবে বেশ কয়েকটি ছোট দল বলেছে যে তারা অর্থনীতিকে স্থিতিশীল করতে নতুন প্রধানমন্ত্রীর নীতি সমর্থন করবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই রকম আরো সংবাদ